Categories
Digital Marketing

যে কোন ব্যক্তি যদি কোন কোম্পানির পণ্য বা সেবার প্রতি আগ্রহী থাকে তাকে লিড হিসাবে বিবেচনা করা হয়। প্রত্যেক ব্যক্তিই লিড হয় না, কারণ মানুষের বিভিন্ন পছন্দ ও চাহিদা রয়েছে।
লিড জেনারেশনকে এমন একটি প্রক্রিয়া হিসাবে সংজ্ঞায়িত করা যেতে পারে যেটি আপনার কোম্পানির পণ্য এবং পরিষেবা  নিতে আগ্রহী মানুষদের আকর্ষণ করা ও তাদেরকে পটেনশিয়াল কাস্টমারে পরিণত করা। আধুনিক ব্র্যান্ডগুলি বিভিন্ন লিড জেনারেশন কৌশল ব্যবহার করে যেমন: ব্লগিং,ইমেইল – মার্কেটিং,সামাজিক মিডিয়া মার্কেটিং,নেটওয়ার্কিং,লাইভ ইভেন্ট এবং সেমিনার,ওয়েবসাইট ইত্যাদি।

বি২বি এবং বি২সি ব্যবসায়ের জন্য লিড জেনারেশন অত্যন্ত গুরুত্বপূর্ণ হওয়ার কয়েকটি কারণ রয়েছে, যার মধ্যে রয়েছে:

লিড জেনারেশন ব্যবসাকে বৃদ্ধিকে সমর্থন করে।বর্তমানে লিড ছাড়া আপনার সংস্থা বৃদ্ধি করতে পারে না। আপনার ব্যবসাটি আপনার পছন্দ মতো বাড়ানোর জন্য শুধু রেফারেল গ্রহণ প্রায়শই পর্যাপ্ত নয়। আপনার সম্ভাবনাগুলিকে আকর্ষণ এবং রূপান্তর করার জন্য একটি উপায় প্রয়োজন এবং লিড জেনারেশন তা সরবরাহ করে।
সঠিক গ্রাহকদের লক্ষ্য করুন – সংস্থাগুলি নির্দিষ্ট মার্কেট বা গ্রাহকদের ফোকাস করতে পারে, যার ফলস্বরূপ অর্থ সাশ্রয় হবে এবং বিক্রয় বাড়বে (উন্নত আরওআই)।
সচেতনতা বৃদ্ধি – লিড জেনারেশন ব্র্যান্ড সচেতনতা এবং খ্যাতিও তৈরি করতে পারে। লোকেরা যখন আপনার ব্র্যান্ডটি আবিষ্কার করে, আপনি তাদের পণ্য বৈশিষ্ট্য এবং সুবিধা সম্পর্কিত আরও তথ্য সরবরাহ করতে সক্ষম হবেন।
মূল্যবান সম্ভাব্য তথ্য সংগ্রহের সুযোগ – লিড জেনারেশনের গুরুত্বপূর্ণ মার্রকেটিং তথ্য সংগ্রহের সম্ভাবনা রয়েছে। গ্রাহকদের তথ্য যেমন তাদের প্রয়োজন এবং পছন্দ আপনাকে আপনার গ্রাহকদের প্রয়োজন অনুসারে আপনার পণ্য বা পরিষেবাটি তৈরি করতে সহায়তা করতে পারে। যেমনঃ সংস্থাগুলি নিবন্ধণ ফর্মগুলির মাধ্যমে এই তথ্যটি পেতে পারেন।
ব্র্যান্ড লয়‍্যাল্টি- সংস্থাগুলি সমমনা গ্রাহকদের বৃহত্তর সম্প্রদায় তৈরি করতে পারে, যা পরিবর্তে গ্রাহকের লয়‍্যাল্টি-কে উন্নত করতে পারে।

সর্বোপরি, লিড জেনারেশন আপনার ব্যবসায়ের উপকার করে কারণ এটি কাজ করে তখনই যখন সঠিকভাবে ব্যবহার করা হয়।
বর্তমানে যে কোনো ব্যবসায়ের জন্য লিড জেনারেশন অত্যন্ত গুরুত্বপুর্ণ, তাই এই কাজের ডিমান্ডও দিন দিন বাড়ছে। ফলে লিড জেনারেশন শিখে না থাকলে, এখনি সঠিক সময় শিখে ফেলার।

কোর্স সম্পর্কে আরেও বিস্তারিত জানতে আমারদের কে ইনবক্স অথবা কমেন্ট করে জানাতে পারেন ।

যোগাযোগ করুন – 01844672471, 01844672472

#SkillDevelopment #Digitalmarketing #freelancingwithmunna #ডিজিটালমার্কেটিং

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *